ইয়াওমুল আহাদ (রবিবার), ১৩ জুন ২০২১

এলএসডি জব্দ: ৫ শিক্ষার্থী কারাগারে

এলএসডি জব্দ: ৫ শিক্ষার্থী কারাগারে

নিজস্ব প্রতিবেদক: লাইসার্জিক অ্যাসিড ডাই-ইথাইলামাইড (এলএসডি) মাদক জব্দের ঘটনায় খিলগাঁও থানায় দায়ের করা মামলায় পাঁচ শিক্ষার্থীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৬ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া শিক্ষার্থীরা হলেন—সিরাজুস সালেকীন ওরফে তপু, এসএম মনওয়ার আকিব ওরফে আনান, নাজমুস সাকিব, সাইফুল ইসলাম ওরফে সাইফ এবং নাজমুল ইসলাম।

পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক বদরুল আল আমিন।

তিন আসামির পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।

গত ৩১ মে এই আসামিদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফিজুর রহমানের মৃত্যুরহস্য উদঘাটনে তদন্তে নামে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপরই প্রযুক্তির সহযোগিতায় এ ঘটনার সঙ্গে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রকে গ্রেপ্তার করে ডিবি। ওই তিন শিক্ষার্থীর দেওয়া তথ্যের ভিত্তিতে ২৯ মে রাতে খিলগাঁওয়ে এলএসডি বিক্রির সময় মো. সাইফুল ইসলাম ওরফে সাইফ, এস এম মনওয়ার আকিব ওরফে আনান, মো. নাজমুস সাকিবকে গ্রেপ্তার করা হয়। তিনজনের শরীর তল্লাশি করে এলএসডি ও আইস জব্দ করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে একই রাতে ভাটারা থানাধীন বারিধারা চৌধুরী লাউঞ্জে অভিযান চালিয়ে নাজমুল ইসলাম ও বিএম সিরাজুস সালেকিন তপুকে গ্রেপ্তার করা হয়। পরে বনানী থানাধীন মহাখালী টিভি গেট এলাকায় কানিজ ফতেমা বিবির বাড়ির তৃতীয় তলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এলএসডি জব্দ করা হয়।

এ ঘটনায় খিলগাঁও থানার এসআই এসএম মানসুরুল করিম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি দায়ের করেন।

Facebook Comments Box