ইয়াওমুল আরবিয়া (বুধবার), ২২ সেপ্টেম্বর ২০২১

উপজেলা নির্বাচন মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরুর পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক :
পাঁচ ধাপে সম্পন্ন হবে আসন্ন উপজেলা পরিষদের নির্বাচন। এর মধ্যে আগামী ৮ বা ৯ মার্চ প্রথম দফার নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। মঙ্গলবার (২২ জানুয়ারি) আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে তিনি এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
এ সময় সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচন কমিশন পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন সভা করে কোন বিভাগের কোন জেলার কোন কোন উপজেলার ভোট হবে তা নির্ধারণ করা হবে। তবে প্রথম ধাপে ৮ বা ৯ মার্চ ভোট অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের নির্বাচন ১৮ মার্চ, তৃতীয় ধাপের নির্বাচন ২৪ মার্চ, চতুর্থ ধাপের নির্বাচন ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। বাকি পঞ্চম ধাপের নির্বাচন রমজান মাস ও ঈদের পরে অনুষ্ঠিত হবে।
একটি বড় দল বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আর কোনও ভোটে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের বাদ দিয়ে নির্বাচন একপেশে হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা পরিষদ স্থানীয় সরকারের নির্বাচন। এই নির্বাচন অনুষ্ঠানে আইনি বাধ্যবাধকতা রয়েছে। সে অনুযায়ী ভোট করতে হবে। কে এলো বা না এলো তা বিবেচনায় নেওয়ার কোনও সুযোগ নেই।

Facebook Comments Box