সাবত (শনিবার), ২২ জুন ২০২৪

ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে এআই চ্যাটবট

ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে এআই চ্যাটবট

প্রযুক্তি ডেস্ক: সম্প্রতি এআই চ্যাটবট চ্যাটজিপিটি প্রযুক্তি দুনিয়ায় যেন আশীর্বাদ হয়ে এসেছে। আট থেকে আশি সব বয়সী মানুষ ব্যবহার করতে পারবেন। রান্না থেকে শুরু করে যে কোনো বিষয়ে তথ্য দিতে পারে চ্যাটজিপিটি। চাইলে চাকরির জন্য সিভি, কভার লেটার লিখিয়ে নিতে পারবেন এখান থেকে।

চ্যাটজিপিটিকে টেক্কা দিতে একের পর এক এআই চ্যাটবট নিয়ে হাজির হচ্ছে প্রযুক্তি জায়ান্টগুলো। এবার ইনস্টাগ্রাম নিয়ে আসছে এআই চ্যাটবট। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সকে কাজে লাগিয়ে নতুন চ্যাটবট শুরুতে যাচ্ছে ইনস্টাগ্রাম। অর্থাৎ ইনস্টাগ্রাম ব্যবহারকারীর যে কোনো প্রশ্নের উত্তর দেবে এআই।

ব্যবহারকারীদের নানাপ্রকার সুপারিশও করবে চ্যাটবটটি। কমপোজ করে দেবে আপনার মেসেজেও। নিজেদের ইচ্ছামতো চ্যাটবটের ‘চরিত্র’ বেছে নিতে পারবেন ব্যবহারকারীরা। ডেভেলপার পালুজি একটি স্ক্রিনশট প্রকাশ্যে এনেছেন। সেখানেই একটি পপআপ কার্ড দেখা যাচ্ছে, যাতে স্পষ্ট যে চ্য়াটবট ফিচারটি নিয়ে কাজ শুরু করে দিয়েছে ইনস্টাগ্রাম। মোট ৩০টি এআই চরিত্রের সঙ্গে কথোপকথন চালাতে পারবেন ব্যবহারকারীরা।

ধারণা করা হচ্ছে খুব শিগগির আসতে চলেছে এই নতুন চ্যাটবট। যদিও ইনস্টাগ্রাম কিংবা মেটার পক্ষ থেকে এখনো তেমন কোনো কিছু জানা যায়নি। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয়ের জন্যই আস্তে পারে চ্যাটবটটি।

সূত্র: টেকক্রাঞ্চ

Facebook Comments Box