ইয়াওমুল আহাদ (রবিবার), ১৮ এপ্রিল ২০২১

আহতদের চিকিৎসায় চলছে, কোনো ত্রূটি হবে না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা আহত হয়ে বেঁচে আছেন তাদের চিকিৎসা চলছে। তাদের চিকিৎসার কোনো ত্রুটি হবে না।
বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত চার দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে এখন না হয় আমরা শিক্ষার হার বাড়িয়েছি। কিন্তু, ৯৬ সালে যখন সরকার গঠন করি, তখন অক্ষর জ্ঞান সম্পন্নই ছিল মাত্র ৪৫ ভাগ। অধিকাংশ মানুষ বাংলা ভাষাতেও লেখা-পড়া জানতো না।’
শেখ হাসিনা বলেন, ইংরেজি ভাষা শেখার প্রয়োজন আছে কিন্তু বাংলাকে বাদ দিয়ে নয়। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করতে আমরা দ্বিতীয় ভাষা হিসেবে ইংরেজি শিখব।
প্রসঙ্গত, পুরান ঢাকার চকবাজারে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৭০ জনের মধ্যে ৪১ মরদেহ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে দুইজন নারী, দুই শিশু ও ৩৭ জন পুরুষ।
স্থানীয়রা বলছেন, চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

Facebook Comments