ইসনাইন (সোমবার), ২৭ মে ২০২৪

আল্লাহ পাক এর নাম মুবারকের মানহানী; ব্রাজিল প্রেসিডেন্টকে প্রতিবাদ স্মারকলিপি প্রেরণ

নিজস্ব প্রতিবেদক: ব্রাজিলের ‘সালেরন স্টেপস’ নামক একটি স্থাপনার সিঁড়িতে লাগানো অনেকগুলো টাইলসে উদ্দেশ্যমূলকভাবে মহান আল্লাহ পাক উনার নাম মুবারক সম্বলিত কিছু টাইলস ব্যবহার করা হয়েছে যে টাইলসগুলোর উপর দিয়ে হাঁটাচলা করা হচ্ছে। নাউযুবিল্লাহ! ওসব টাইলসে আরবীতে লেখা রয়েছে- ‘আল্লাহ পাক জয় পরাজয়ের উর্ধে, তিঁনি মহান’ ‘একমাত্র আল্লাহ পাকে উনার রহমতেই আসতে পারে বিজয়’। এসব লেখা টাইলসগুলোর উপর দিয়েই সেখানকার লোকজন চলাচল করছে! নাউযুবিল্লাহ!
অতিদ্রুত টাইলসগুলো সরিয়ে নিতে ও রিও কর্তৃপক্ষের বিরুদ্ধে শক্ত শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিদের পক্ষ থেকে ব্রাজিল প্রশাসনকে মেমোরেন্ডাম অব প্রটেস্ট (প্রতিবাদ স্বারকলিপি) পাঠানো হয়েছে।

গত বুধবার (২৮ জুলাই) ঢাকার ব্রাজিল অ্যাম্বাসির মাধ্যমে এই প্রতিবাদ লিপি প্রেরণ করা হয়।

প্রতিবাদলিপিতে বলা হয়, কথিত ‘সালেরন স্টেপস’ স্থাপনার সিঁড়িতে অত্যন্ত আপত্তিকরভাবে মহান আল্লাহ পাক উনার পবিত্রতম নাম মুবারক ব্যবহার করার বিষয়টি পুরো মুসলিম উম্মাহকে আঘাত করেছে, ব্যথিত করেছে। অতিদ্রুত কথিত স্থাপনার সিঁড়ি থেকে মহান আল্লাহ পাক উনার নাম মুবারক সম্বলিত টাইলসগুলো অতিসত্বর সসম্মানে সরিয়ে নিতে হবে। পাশাপাশি ব্রাজিলে এ ধরণের ঘৃণ্য ঘটনা সংঘটিত হওয়ায় ব্রাজিল সরকারকে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে, তওবা করতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট স্থাপনা কর্তৃপক্ষ যারা এহেন দুষ্কর্মটি করেছে তাদেরকে প্রকাশ্যে মৃত্যুদ-ে দ-িত করার আহ্বান জানানো হয়েছে প্রতিবাদ স্মারকলিপিতে।

বাংলাদেশের পক্ষ থেকে প্রতিবাদ স্বারকলিপিটি পাঠিয়েছেন- ঢাকা রাজারবাগ শরীফ হতে প্রকাশিত দৈনিক আল ইহসান পত্রিকার সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম, আল মুতমা ইন্নাহ মা ও শিশু হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর এবিএম রুহুল হাসান, জেনারেল ম্যানেজার ডা. মুহম্মদ আবদুল আলী, সাসনিউজ২৪.কম এর সম্পাদক সৈয়দ মুক্তাদুল হুসাইন, বিশ্ববার্তা.কম এর সম্পাদক মুহম্মদ আরীফুর রহমান।

Facebook Comments Box