আহাদ (রবিবার), ২১ এপ্রিল ২০২৪

আবারো সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন জোটের হামলা

আন্তর্জাতিক ডেস্ক:সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আয-যোর প্রদেশে মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোটের বিমান হামলায় কয়েক ডজন বেসামরিক মানুষ মারা গেছে। প্রদেশটিতে মার্কিন জোট সিরিজ হামলা চালিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকটি সূত্র সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানাকে জানিয়েছে, বিমান হামলায় অন্তত ৫০ জন নিহত ও আরো বহু মানুষ আহত হয়েছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের নিয়ন্ত্রণে থাকা বাগুজ এলাকা থেকে বেসামরিক লোকজন পালানোর সময় তাদের ওপর গতকাল (সোমবার) এ হামলা হয়। সূত্রগুলো বলছে, অনেকের অবস্থা আশংকাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

এলাকাটি ইরাক সীমান্তে অবস্থিত এবং দেইর আয-যোরে এটাই দায়েশের নিয়ন্ত্রণে থাকা সর্বশেষ এলাকা। এর কয়েকদিন আগে মার্কিন নেতৃত্বাধীন জোট বাগুজ এলাকায় কয়েক দফায় নিষিদ্ধ ঘোষিত ফসফরাস বোমা দিয়ে হামলা চালায়।

উগ্র সন্ত্রাসী দায়েশের বিরুদ্ধে লড়াইয়ের নামে আমেরিকা ও তার মিত্ররা সিরিয়ায় বিমান হামলা চালাচ্ছে। তবে তাদের হামলায় এ পর্যন্ত দায়েশের বড় কোনো ক্ষতিক্ষতি হতে দেখা যায় নি বরং তারা দায়েশকে বহুক্ষেত্রে সহযোগিতা করেছে তার প্রমাণ রয়েছে।

সূএ:পার্সটুডে

Facebook Comments Box