ইসনাইন (সোমবার), ০৪ জুলাই ২০২২

আইনমন্ত্রী-অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ দাবি

নিউজ ডেস্ক:  সুপ্রিম কোর্টের ভেতরে ঢুকে আইনজীবীদের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনের পদত্যাগ দাবি করেছেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

বৃহস্পতিবার (২৬ মে) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সংঘর্ষের পর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, ছাত্রলীগের গুন্ডাবাহিনী সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জয় বাংলা বলে তিন ছাত্রকে বেধড়ক পিটিয়ে জখম করেছে। আমাদের আইনজীবীদের ওপর হামলা করেছে। গাড়ি ভাঙচুর করেছে। এ ঘটনায় সুষ্ঠু তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।

তিনি প্রধান বিচারপতির কাছে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে রক্তক্ষয়ী ঘটনায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানান।

এদিকে সংঘর্ষের ঘটনার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতাদের নিয়ে জরুরি বৈঠকে বসে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, হাইকোর্টের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানি, রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগের রেজিস্ট্রার ও নিরাপত্তা সংশ্লিষ্টদের নিয়ে এই বৈঠক হয়।

পরে আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে জানান, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের নিরাপত্তা জোরদার করতে বেলা সাড়ে ১২টার দিকে একটি বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার (২৯ মে) থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে।

Facebook Comments Box